সংবাদ শিরোনাম :

ঐতিহাসিক সিরিজ জয়ের পথে বাংলাদেশ


স্পোর্টস রিপোর্টার  || বরিশালট্রিবিউন.কম ||   প্রকাশিত:  ডিসেম্বর ২, ২০১৮


টেস্টে এখনও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। ইনিংস ব্যবধানেও জেতা সম্ভব হয়নি। চট্টগ্রামে প্রথম টেস্ট জয়ের পর ঢাকা টেস্টে টাইগাররা সবই পেতে যাচ্ছে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনেই ইনিংস ব্যবধানে জয়ের খুব কাছেই সাকিববাহিনী।

টাইগারদের দেয়া ৫০৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ১১১ রানে অলআউট ক্যারিবিয়ান দল। ফলোঅনের শিকার হয়ে ৩৯৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানে চার উইকেট নেই তাদের।

মিরপুরের উইকেটে রোববার তৃতীয় দিনের প্রথম সেশনেই নয় উইকেট হারায় তারা। উইকেটে বল যেভাবে টার্ন করছে, তাতে আজই জয়ের স্বাদ নেবে বাংলাদেশ।

এর আগে মাহমুদউল্লাহ রিয়াদের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে (১৩৬) প্রথম ইনিংসে ৫০৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে আগের দিন শেষে পাঁচ উইকেটে ৭৫ রান নিয়ে রোববার সকালে ব্যাটিংয়ে নেমে এক ঘণ্টায় ১১১ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। স্পিনার মিরাজ একাই সাতটি ও সাকিব নেন তিনটি উইকেট।

সাকিবরা ফলোঅনে পাঠালে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে আবারও স্পিনে ধুঁকছে ক্যারিবিয়ানরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাঞ্চ বিরতিতে ১৬ ওভারে চার উইকেটে তাদের সংগ্রহ ৪৬ রান। দ্বিতীয় ইনিংসে লাঞ্চের আগে তাইজুল দুটি ও সাকিব-মিরাজ একটি করে উইকেট শিকার করেন।