সংবাদ শিরোনাম :

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে বরিশালে ফেরি করে বিদ্যুৎ বিলি


স্টাফ করেসপন্ডেন্ট  || বরিশালট্রিবিউন.কম ||   প্রকাশিত:  জানুয়ারি ৯, ২০১৯


‘ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ব্যবস্থাপনা বিভাগ।

বর্তমান সরকারের প্রতিশ্রুতি রক্ষায় এই সমিতির নেতৃবৃন্দ থেকে শুরু করে কর্মকর্তারা আদাজল খেয়ে মাঠে নেমেছেন। এই সমিতির আওতায় রয়েছে বানারিপাড়া, বাবুগঞ্জ, উজিরপুর, আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা। তাই সকল উপজেলায় একযোগে ফেরি করে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হচ্ছে।

বরিশাল পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর এজিএম আবুল বাশার আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে পাঁচটি উপজেলায় ফেরি করে পল্লী বিদ্যুতের সংযোগ দিচ্ছি। এরই ধারাবাহিকতায় বিদ্যুৎ কর্মীরা ভ্যানযোগে ফেরি করে ঘরে ঘরে মিটারসহ সংযোগ দিচ্ছেন।

গত রবিবার থেকে শুরু হওয়া প্রকল্পের আওতায় অন্তত ১০টি দল একযোগে কাজ করে যাচ্ছেন বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন এলাকাগুলোতে। গত দুই দিনে তারা বাবুগঞ্জ, উজিরপুর, বানারীপাড়া এবং গৌরনদীতে শতাধিক গ্রাহককে মিটারসহ বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। গ্রাহকরা নিয়মানুযায়ী আবেদন ফি-১০০ টাকা, ভ্যাট-১৫ টাকা, মিটার জামানত-৪০০ টাকা ও সদস্য ফি-৫০ টাকাসহ মোট ৫৬৫ টাকা প্রদান করলেই ঘরে বসে মিটারসহ বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন।

দালালদের খপ্পর থেকে রেহাই পেয়ে গ্রাহকরা সহজে ঘরে বসে বিদ্যুৎ পাচ্ছেন এবং এ সুযোগ অনির্দিষ্টকালের জন্য চলবে বলে নিশ্চিত করেন এজিএম আবুল বাশার আজাদ।