২৬শে মার্চ, ২০১৯ ইং, মঙ্গলবার

চতুর্থ দফায় বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হতে যাচ্ছেন ২১ জন

আপডেট: মার্চ ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা : উপজেলা নির্বাচনের চতুর্থ দফায় চেয়ারম্যান পদে ২১ জন বিনা প্রতিদ্বন্দিতায় জয়ী হতে যাচ্ছেন। ১৩ই মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে কমিশন সূত্রে জানা গেছে । আগামি ৩১শে মার্চ চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন।

চতুর্থ ধাপে মোট ১২২টি উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৪ঠা মার্চ, যাচাই-বাছাই ৬ই মার্চ এবং প্রত্যাহারের শেষ তারিখ ১৩ই মার্চ।

এবার পাঁচটি ধাপে উপজেলা পরিষদের নির্বাচন হবে। মার্চের প্রথম সপ্তাহ থেকে বিভাগ অনুযায়ী, নির্বাচন হবে। ১০ই মার্চ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উপজেলা নির্বাচন।

তৃতীয় ধাপে ২৪শে মার্চ, চতুর্থ ধাপে ৩১শে মার্চ হবে ভোটগ্রহণ। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ই জুন। জেলা সদরে অবস্থিত উপজেলাগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন, ইভিএম-এ ভোট নেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

১৯৮৫ সালে বাংলাদেশে প্রথমবারের মতো উপজেলা পরিষদ নির্বাচন হয়। ১৯৯০ সালে দ্বিতীয়বারের মতো উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০০৯ সালে তৃতীয়বার আর ২০১৪ সালে কয়েক ধাপে অনুষ্ঠিত হয় চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচন।

  • ফেইসবুক শেয়ার করুন
মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১