২০শে জুন, ২০১৯ ইং, শুক্রবার

চমক দিয়ে বিশ্বকাপের জন্য দল ঘোষণা ভারতের

আপডেট: এপ্রিল ১৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপ সামনে রেখে বিরাট কোহলিকে অধিনায়ক এবং রোহিত শর্মাকে সহ-অধিনায়ক হিসেবে দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নির্বাচকেরা।

এর আগে কিছু নাম নিয়ে ছিল বিস্তর আলোচনা ছিল। কয়েক জনকে বলা হচ্ছিল, বিশ্বকাপের জন্য নিশ্চিত ভাবে থাকছেন দলে। কয়েক জনকে নিয়ে আবার শেষ মুহূর্তে তৈরি হয়েছিল আশঙ্কা। সবাইকে চমকে দিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করে ভারত।

তবে বেশি আলোচনা হচ্ছিল, ব্যাটিং অর্ডারে চার নম্বর জায়গা নিয়ে। এ নিয়ে বেশ শোরগোল হলো স্কোয়াড নির্বাচনী বৈঠক। কয়েকজনের পক্ষে-বিপক্ষে আলোচনার পর অবশেষে সেই স্থানে ঠাঁই পেলেন বিজয় শঙ্কর।
এদিকে দলে ধোনির সঙ্গে ব্যাকআপ উইকেট রক্ষক হিসেবে রিশাভ পান্ত নাকি দিনেশ কার্তিক। এছাড়াও অলরাউন্ডার কোটায় রবীন্দ্র জাদেজা কি আবারও সুযোগ পাবেন?

শেষ পর্যন্ত তিন নম্বর ওপেনার হিসেবে লোকেশ রাহুলই সুযোগ পেয়ে গেলেন বিশ্বকাপের দলে। আর অভিজ্ঞ দিনেশ কার্তিকের ওপই আস্থা রেখেছে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট। আর স্পিন অলরাউন্ডার হিসেবে জায়গা মিললো রবীন্দ্র জাদেজার।

বিশ্বকাপ সামনে রেখে ভারতের প্রধান নির্বাচক এসকে প্রাসাদ, অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী ১৫ সদস্যের দল সাজিয়েছেন।

বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ. অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দিনেশ কার্তিক, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি।

  • ফেইসবুক শেয়ার করুন
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Website Design and Developed By Engineer BD Network