সংবাদ শিরোনাম :

চরফ্যাশনে গৃহবধুকে ফাঁস লাগিয়ে হত্যারচেষ্টা


চরফ্যাশন প্রতিনিধি  || বরিশালট্রিবিউন.কম ||   প্রকাশিত:  ডিসেম্বর ৩, ২০১৮


চরফ্যাশনের শশীভূষণ থানার জাহানপুর ইউনিয়নে জমিজমার বিরোধের জের ধরে ছকিনা(৩৫) নামের এক গৃহবধুকে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। রবিবার সন্ধ্যায় জাহানপুর ৮নং ওয়ার্ডে ছকিনার বসতবাড়িতে এ ঘটনা ঘটে। আহত ছকিনাকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চরফ্যাশন হাসপাতালে চিকিৎসাধীন ছকিনা বেগম অভিযোগ করেন, প্রতিবেশী ইয়াছিন ও আব্বাসগংরা নানান ভাবে ছকিনা পরিবারের উপর অত্যাচার-নির্যাতন করে আসছে। ঘটনার দিন আববাস-ইয়াছিনদের গরু ছকিনার বাড়ির গাছ নষ্ট করে। এজন্য ছকিনা গরুটি বেধে রাখে। সন্ধ্যার কিছুপর আব্বাস,ইয়াছিন, সাবেরা,আরজু ও রুজিনারা সংঘবদ্ধ হয়ে ছকিনার বাড়িতে হামলা করে। তারা ছকিনার গায়ের ওড়না নিয়ে তার গলায় ফাঁস লাগিয়ে হত্যার চেষ্টা করে। ডাক-চিৎকারে পাড়া-প্রতিবেশীরা ছুটে এসে মুমূর্ষু অবস্থায় ছকিনাকে উদ্ধার করে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করে।

ছকিনার স্বামী ইসমাইল হোসেন অভিযোগ করেন, জাহানপুর মৌজার শহীদ মিলিটারীর ওয়ারিশগনের কাছ থেকে ৪০ শতাংশ জমি খরিদ করে ঘরবাড়ি নির্মাণ করে বসত করে আসছে। প্রতিবেশী ইয়াছিনের শ্যালক আবুল কালম মেম্বার এই জমি ক্রয়ের মধ্যস্থতা করে । বিনিময়ে সে ছকিনার স্বামীর কাছে ২০ হাজার টাকা দাবী করে আসছে। ওই টাকা না দেয়ায় ৬নং ওয়ার্ডের মেম্বার কালাম তার আত্মীয় ইয়াছিনগংদের ব্যবহার করে জমি থেকে উচ্ছেদের উদ্দ্যশে ছকিনা পরিবারের উপর কৌশলে অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছে।

 

ওই মেম্বার কালামের ইংঙ্গিতে রোববার সন্ধ্যায় ছকিনাকে হত্যার চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে ছকিনার স্বামী ইসমাইল হোসেন জানিয়েছেন।