১৮ই এপ্রিল, ২০১৯ ইং, বৃহস্পতিবার

জুতার সঙ্গে ব্যাগের দাম ৩ টাকা, বাটাকে জরিমানা ৯ হাজার!

আপডেট: এপ্রিল ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

জুতা কিনতে গিয়ে টাকা দিতে হচ্ছে ব্যাগের জন্যও। তাই বলে সামান্য কাগজের একটি হাতব্যাগের জন্য ৩ টাকা! সহ্য হয়নি ক্রেতার। নালিশ ঠুকেছিলেন ক্রেতা সুরক্ষা দপ্তরে। ফলও মিলল হাতে নাতে। ত্রুটিপূর্ণ পরিষেবার জন্য ৯ হাজার টাকা জরিমানা দিতে হল ‘বাটা ইন্ডিয়া’-কে।

চণ্ডীগড়ের বাসিন্দা দীনেশ প্রসাদ রাতুরি গত ৫ ফেব্রুয়ারি সেক্টর ২২টি-তে অবস্থিত বাটা শোরুম থেকে একজোড়া জুতা কেনেন। জুতার দাম ছিল ৩৯৯ টাকা। কিন্তু কাগজের ব্যাগের জন্য আরও তিন টাকা দিতে হয় তাঁকে।

বিষয়টি মন থেকে মেনে নিতে পারেননি দীনেশ প্রসাদ। সরাসরি ক্রেতা সুরক্ষা দপ্তরে অভিযোগ জানান। ব্যাগের জন্য দেওয়া বাড়তি তিন টাকা ফেরত চান তিনি। সেই সঙ্গে ক্ষতিপূরণও দাবি করেন। তাঁর যুক্তি ছিল, নিজেদের ব্র্যান্ডের নাম লেখা ব্যাগের জন্যই টাকা নিচ্ছে বাটা। গাঁটের কড়ি ফেলে খামোকা ওদের হয়ে প্রচার করবেন কেন মানুষ?

শেষ পর্যন্ত দীনেশ প্রসাদের পক্ষেই রায় দেয় ক্রেতা সুরক্ষা দপ্তর। বলা হয়, জিনিস বিক্রি করার সময় তা বয়ে নিয়ে যাওয়ার জন্য গ্রাহককে ব্যাগ জোগানোর দায়িত্বও দোকানেরই। ব্যাগের জন্য নেওয়া বাড়তি তিন টাকা দীনেশ প্রসাদকে ফেরত দিতে হবে। আইনি প্রক্রিয়ার খরচ বাবদ দিতে হবে এক হাজার টাকা। মানসিক ভাবে হেনস্থা করার জন্য আরও তিন হাজার টাকা দিতে বলা হয়। পাশাপাশি, রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তরে জমা দিতে বলা হয় পাঁচ হাজার টাকা।

কিন্তু দীনেশ প্রসাদ না হয় ক্রেতা সুরক্ষা দপ্তরে অভিযোগ জানিয়েছিলেন। সামান্য তিন টাকার জন্য অনেকেই এত ঝামেলা পোহাতে চান না। তাই ক্রেতা সুরক্ষা দপ্তরের নির্দেশ, কাগজের ব্যাগের জন্য কোনও গ্রাহকের কাছ থেকে টাকা নিতে পারবে

  • ফেইসবুক শেয়ার করুন
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Website Design and Developed By Engineer BD Network