সংবাদ শিরোনাম :

না ফেরার দেশে সৈয়দ আশরাফুল ইসলাম ॥ বরিশালের নেতৃবৃন্দের শোক


নিউজ ডেস্ক  || বরিশালট্রিবিউন.কম ||   প্রকাশিত:  জানুয়ারি ৩, ২০১৯


বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি…রাজিউন)। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বৃহস্পতিবার রাতে এই খবর নিশ্চিত করা হয়েছে।

বৃহস্পতিবার ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম- এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

৬৮ বছর বয়সী সৈয়দ আশরাফ ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতালে থেকেই তিনি একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ নৌকার প্রার্থী নির্বাচিত হয়েছিলেন।

আবুল হাসানাত আব্দুল্লাহর শোক

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি জানান, সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন দক্ষ, পরীক্ষিত ও দু:সময়ের সহযোদ্ধাকে হারিয়েছে। তার চলে যাওয়ায় যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা দলের অপূরণীয় উল্লেখ করেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি তার পক্ষ থেকে সমবেদনা জ্ঞাপন করেন। উল্লেখ্য, গতকাল রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি দীর্ঘদিন ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

জেলা ও মহানগর আ.লীগের শোক

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ। ইমেইল বার্তায় প্রেরিত পৃথকভাবে শোক প্রকাশ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাধারণ সম্পাদক সাবেক এমপি এ্যাড. তালুকদার মো: ইউনুস। মহানগর আ.লীগরে সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক এ্যাড. এ.কে.এম জাহাঙ্গীর ও যুগ্ম সাধারণ সম্পাদক বিসিসি মেয়র সেরনিযাবাত সাদিক আব্দুল্লাহসহ নেতৃবৃন্দ।

মেয়র সাদিক আব্দুল্লাহর শোক

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। গতকাল ইমেইল বার্তায় শোক প্রকাশ করেন তিনি।

জাহিদ ফারুক শামীম এমপি’র শোক

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বরিশাল সদর-৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম। ইমেইল বার্তায় শোক প্রকাশ করেন তিনি।