সংবাদ শিরোনাম :

পাথরঘাটা হাসপাতালে অক্সিজেনের অভাবে নারীর মৃত্যু


পাথরঘাটা প্রতিনিধি  || বরিশালট্রিবিউন.কম ||   প্রকাশিত:  ডিসেম্বর ৩, ২০১৮


হঠাৎ অসুস্থ হয়ে পরলে চিকিৎসা নিতে এসে অক্সিজেন না দেওয়ায় রোগীনীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন রোগীর স্বজনরা পাথরঘাটা উপজেলা সাস্থ্য কমপ্লেক্সের নার্সের বিরুদ্ধে। রোববার সন্ধ্যার পুর্ব মুহুর্তে এ ঘটনা ঘটে। এ সময় মৃতের স্বজনদের মাঝে উদ্ভুদ পরিস্থিতির সৃষ্টি করে টিএইসওর সরকারি বাসভবন ঘেরাও করে রাখে।

পরে পৌর মেয়র ও সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়। মৃত মনোয়ারা বেগমের ভাসুরের ছেলে আলমগীর শরীফ এমন অভিযোগ করেন, রোগী গুরুতর অসুস্থ্য হয়ে পড়ায় রোববার বিকেলে হাসপাতালে নিয়ে গেলে কোন ডাক্তার না পাওয়ায় জরুরী বিভাগের কর্মত্যবরত নার্সকে অক্সিজেন দেওয়ার জন্য অনুরোধ করলে সে ডাক্তারের অনুমতি ছাড়া অক্সিজেন দিবেননা বলে জানালে কিছুক্ষণ পরই সন্ধার দিকে রোগীনী মারা যান।

অভিযোগ অস্বীকার করে কর্তব্যরত নার্স অপর্ণা বলেন, পেটে ব্যাথা জনিত কারণে রোগি ভর্তি হয়েছে সকাল ১০টার দিকে। আমরা তিনজন নার্স তাকে প্রাথমিক সেবা দিয়ে চিকিৎসক না থাকায় তার চিৎকারে আমরা উন্নত চিকিৎসা নিতে বরিশালে যাওয়ার জন্য পরামর্শ দেই এবং অক্সিজেন শুরু থেকেই রোগিকে দেয়া হয়েছে। অ্যাম্বুলেন্সে রোগির সাথে দুটি অক্সিজেন সিলিন্ডার রোগীর স্বজনরা নিয়েছিল।

এ ব্যপারে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা জানান, অক্সিজেন দিতে ডাক্তারের অনুমতি প্রশ্নই আসেনা। আমরা তদন্ত করে দেখছি, প্রমান পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।