২৬শে মার্চ, ২০১৯ ইং, মঙ্গলবার

প্রথম ধাপের উপজেলা নির্বাচন রবিবার

আপডেট: মার্চ ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা : জাতীয় নির্বাচনের দুই মাস পর রবিবার থেকে শুরু হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। এবার প্রথম ধাপে ৭৮টি উপজেলায় নির্বাচন হবে।

কোনো বিরতি ছাড়াই এদিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনের আগ মুহূর্তে শনিবার রাজধানীর নির্বাচন ভবনে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান সাংবাদিকদের বলেন, নির্বাচনের জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি জানান, ১২ জেলার ৭৮টি উপজেলায় পাঁচ হাজার ৮৪৭টি ভোটকেন্দ্রের অধীনে এক কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০ জন ভোটার রয়েছেন।

রবিবার নির্বাচন হওয়া ১২টি জেলার মধ্যে রয়েছে- পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, জামালপুর, নেত্রকোনা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, নাটোর ও রাজশাহী।

প্রথম ধাপের এ নির্বাচনে ৭৮টি উপজেলায় মোট ২০৭ জন চেয়ারম্যান প্রার্থী, ৩৮৬ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং ২৪৯ জন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ১৫ জন চেয়ারম্যান, ছয়জন ভাইস চেয়ারম্যান ও সাতজন নারী ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনকে কেন্দ্র করে সংশ্লিষ্ট উপজেলায় রবিবার সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গত মঙ্গলবার থেকে ওইসব উপজেলায় পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনটি ইউনিয়ন পরিষদের অধীনে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১