২০শে জুন, ২০১৯ ইং, শুক্রবার

বরিশালে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন

আপডেট: মার্চ ২৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল : নানা আয়োজনের মধ্যে দিয়ে ও যথাযোগ্য মর্যাদায় বরিশালে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত হয়েছে। সোমবার সকাল থেকে নগরীর শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন সংগঠনের আয়োজনে দিবসটি পালন করা হয়। বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং পরে শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

এছাড়াও মুক্তিযোদ্ধা বিশ্বপতি চ্যাটার্জী, ডা: পিযুষ কান্তি দাস, হাবিবুর রহমান খান ও ছায়া রায় চৌধুরীকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক ও গবেষক আনিসুর রহমান খান স্বপন, বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চীফ এ্যাসোসিয়েশন বরিশালের সভাপতি পুলক চ্যাটার্জী, হিরণ কুমার দাস মিঠু, বরিশাল রিপোর্টার্স ইফনিটির সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক কামরুল আহসান প্রমূখ।

এদিকে এর মধ্যে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ এর উদ্যোগে নগরীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, এ কে স্কুল ও সরকারি মহিলা কলেজে গণহত্যা নিয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শণ করা হয়। সকালে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এই উপলক্ষে আলোচনা করেন মহিউদ্দিন আহম্মেদ বীর প্রতীক।

এছাড়াও ২৫ মার্চ কালরাত্রি স্মরণে সন্ধ্যায় নিউজ এডিটরস কাউন্সিল বরিশালের আয়োজনে নগরীর কালেক্টরেট পুকুর পার এলাকায় মোমবাতি প্রজ্বলন করা হয়। এতে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Website Design and Developed By Engineer BD Network