২০শে জুন, ২০১৯ ইং, শুক্রবার

বর্ষবরণে শেষ মুহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত বরিশালের সংস্কৃতি কর্মীরা

আপডেট: এপ্রিল ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল, ১২ এপ্রিল (বিটি)-এসো হে বৈশাখ এসো এসো…বিশ্বকবি বরীন্দ্রনাথ ঠাকুরের এই সংগীতের তালে তালে বাংলা নতুন বছরকে বরণ ও পুরাতনকে বিদায় জানাতে ব্যস্ত সময় পাড় করছে বরিশালের সাংস্কৃতিক কর্মীরা। চৈত্র সংক্রান্তিতে বরিশালে লোকজ আড্ডা ও চৈত্র সংক্রান্তিতে সাংস্কৃতিক আড্ডার আয়োজন করছে দেশের অন্যতম প্রাচীন নাট্য সংগঠন খেয়ালী গ্রুপ থিয়েটার ও বাংলাদেশ গণশিল্পী সংস্থা বরিশাল জেলা কমিটি। খেয়ালী গ্রুপ থিয়েটার ও গণশিল্পী সংস্থার নৃত্য, নাট্য ও কণ্ঠ শিল্পীরাও সময় কাটাচ্ছেন অনুশীলনের মধ্যে দিয়ে।

খেয়ালী গ্রুপ থিয়েটারের সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্তী বলেন, ‘গণঅভ্যূত্থানের বর্ণে লিখেছি মুক্তি, বুকের শব্দে মানবতা এই শ্লোগানে প্রতি বছরের মত আমরা আয়োজন করেছি চৈত্র সংক্রান্তির সাংস্কৃতিক আড্ডা। জগদীশ সারস্বত গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ১৩ এপ্রিল এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আড্ডা সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটকসহ নানা কর্মসূচী রাখা হয়েছে।

 

গণশিল্পী সংস্থার সভাপতি শান্তি দাস বলেছেন, ‘প্রায় ১৮ বছর ধরে নগরীর অশ্বিনী কুমার হল চত্তরে ৩০ চৈত্র আমরা আয়োজন করে আসছি লোকজ অনুষ্ঠানের। বর্ষবিদায় ও বর্ষবরণ উপলক্ষে লোক নৃত্য, আবৃত্তি, নববর্ষের শুভেচ্ছা, বরীন্দ্র, নজরুল, লালন, হাচন, ভাটিয়ালী, মুর্শিদী, বাউল, আঞ্চলিক ও পুরনো দিনের গান পরিবেশন করা হবে। বিকেল ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এ অনুষ্ঠান চলবে।’ এছাড়াও বরিশালের বিভিন্ন সংগঠন ও সংস্থা নানা কর্মসূচী পালন করবে। অনুষ্ঠানে সবার উপস্থিতি কামনা করেছেন তারা।

  • ফেইসবুক শেয়ার করুন
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Website Design and Developed By Engineer BD Network