২০শে মে, ২০১৯ ইং, সোমবার

শপথে পিছু হটলেন মোকাব্বির, অনড় মনসুর

আপডেট: মার্চ ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা : গণফোরামের কেন্দ্রীয় নেতা মোকাব্বির খান দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ গ্রহণ করতে জাতীয় সংসদের স্পিকারকে চিঠি দিলেও শেষ পর্যন্ত আগামীকাল বৃহস্পতিবার তিনি শপথ নিচ্ছেন না। বুধবার, ডিবিসি নিউজকে টেলিফোনে এই খবর নিশ্চিত করেছেন মোকাব্বির খান। তবে, ধানের শীষ প্রতীকে নির্বাচন করা গণফোরামের আরেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আগামীকালই শপথ নেবেন।

বৃহস্পতিবার শপথ না নেয়ার বিষয়ে মোকাব্বির খান ডিবিসি নিউজকে জানান, ‘আমাদের দলের কেন্দ্রীয় নেতা ও প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে বসে সিদ্ধান্ত হয়েছে আমি আগামীকাল শপথ নিচ্ছিনা।’ সেই সঙ্গে, দলের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলেও জানান মোকাব্বির খান।

মোকাব্বির খান শপথগ্রহণ না করলেও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা সুলতান মোহাম্মদ মনসুর শপথ নেয়ার সিদ্ধান্তে অটল আছেন। তাঁকে আগামীকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শপথ পড়াবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগে ড. কামাল হোসেনের গণফোরামে নাম লিখিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচন করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর। আর মোকাব্বির খান দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে সিলেট-২ আসন থেকে জয়ী হন। সিলেট-২ আসনে ধানের শীষের কোনও প্রার্থী না থাকায় বিএনপির সমর্থন পান মোকাব্বির খান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ভোট ডাকাতির অভিযোগ তুলে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়, তাদের জোট থেকে জয়ী আটজন সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না।

এরপর নানা আলোচনার মধ্যে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নিতে স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দেন তারা। সে অনুযায়ী শপথগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে সংসদ সচিবালয়। এর মধ্যেই, বুধবার রাতে সিদ্ধান্ত বদলানোর কথা জানান মোকাব্বির খান।

তবে, একেবারেই শপথ নেবেন না এমন কথাও বলছেন না মোকাব্বির খান।

  • ফেইসবুক শেয়ার করুন
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
Website Design and Developed By Engineer BD Network