আমতলীতে পুকুরে বিষ, ২ লাখ টাকার মাছ হত্যা


বরগুনা : আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নের মধ্য চাউলা গ্রামের গৌরাঙ্গ সাধু ঠাকুরের পুকুরে শনিবার রাতে শকুতা করে বিষ প্রয়োগে প্রায় ২ লাখ টাকার মাছ হত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

পুকুরের মালিক গৌরাঙ্গ সাধু ঠাকুরের স্ত্রী শেফালী বেগম জানান, রবিবার ভোর সাড়ে ৫টার দিকে পুকুর ঘাটে হাত মুখ ধুতে গিয়ে দেখি হাজার মাছ মরে ভেসে উঠেছে। এসময় আমার স্বামী গৌরাঙ্গ সাধু ঠাকুকে খবর দিলে সে পুকুর ঘাটে এসে মাছের এমন অবস্থা দেখে অঞ্জান হয়ে পড়েন। গৌরাঙ্গ শাধু ঠাকুর জানান, কৃষি ব্যাংক কুকুয়া শাখা থেকে ৭০ হাজা টাকা ঋণ নিয়ে এবছর বাড়ির ২ বিঘার ২টি পুকুরে রুই, কাতল, সিলভার কার্প, চাইনিজ পুঠি ও পাঙ্গাস মাছের চাষ করি। এর মধ্যে প্রতিটি মাছ প্রায় এক থেকে দেড় কেজি ওজন হয়েছে।

এ অবস্থায় রবিবার সকালে ২টি পুকুরে দেখি হাজার হাজার মাছ মরে ভেসে উঠেছে। কেউ শক্রতা করে পুকুরে বিষ প্রয়োগে প্রায় ২ লাখ টাকার মাছ হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেন। আঠারগাছিয়া গ্রামের ইউপি সদস্য মো: জালাল উদ্দিন মাস্টার জানান, গৌরাঙ্গ সাধু ঠাকুরের পুকুরে বিষ প্রয়োগে মাছ হত্যার অভিযোগের বিষয়টি শুনেছি। এটা অত্যান্ত অবানবিক। আঠারগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: হারুন অর রশিদ জানান, কেউ শক্রতা করে পুকুরে বিষ প্রয়োগে মাছ হত্যা করেছে। এ ধরনের শক্রতা কারো কাম্য হতে পারে না।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুল্লাহ বলেন, বিষ প্রয়োগে মাছ হত্যার বিষয়ে কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]