ইলিশা ঘাট উল্টে ভোলা-লহ্মীপুর ফেরি চলাচল বন্ধ


ভোলা : দক্ষিণাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক কালবৈশাখীতে ভোলা-লহ্মীপুর রুটের ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। ইলিশায় দুটিঘাট উল্লেখযোগ্যজনক ক্ষতি হওয়ায় ফেরি কর্তৃপক্ষ রুট বন্ধ রেখেছেন বলে নিশ্চিত করেছেন ইনচার্জ পারভেজ খান। এরফলে ভোলার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের বিচ্ছিন্ন হয়ে গেছে।

ইলিশা ও লহ্মীপুরের উভয় পাড়ে শতাধিক পন্যবাহি গাড়ির জট সৃষ্টি হয়েছে। পাশাপাশি ঘাট সংস্কার না হওয়ায় দুই ঘাটের ফেরিতে থাকা অন্তত ২০টি পন্যবাহিন ট্রাক নামতে পারছে না। ইলিশা ফেরিতে অপেক্ষমাণ ট্রাকচালক রুবেল জানিয়েছেন, ঢাকা থেকে রেফ্রিজারেটর নিয়ে ভোলার ইলিশা ফেরি ঘাটে আসলে ঝড়ের কবলে ফেরিঘাট ভেঙ্গে যাওয়ায় নামতে পারছে না।

ভোলা সদর উপজেলার ট্রাকচালক রফিক মিয়া বলেন, ভোলা থেকে তরমুজ নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। ফেরির সিরিয়ালও পেয়েছি, কিন্তু সকালের ঝড়ে ঘাট উল্টে যাওয়ায় ফেরিতে উঠতে পারিনি। কবে ঠিক হবে আর কবে ফেরিতে উঠতে পারবো আল্লাহ জানেন।

ভোলার ইলিশা ফেরিঘাটের ইনচার্জ পারভেজ খান জানিয়েছেন, সকালের দিকে ঝড়ের কবলে পড়ে ভোলা-লক্ষীপুর রুটের ভোলা অংশের ইলিশা ফেরীঘাটের একটি লো ওয়াটার এবং একটি হাইওয়াটার ঘাট ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঘাট মেরামতের জন্য বিআইডব্লিটিএ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]