করোনার দ্বিতীয় ঢেউ : এবারও ২৫০০ টাকা করে পাবেন ৩১ লাখ পরিবার

  • 19
    Shares

ঢাকা: করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত ৩১ লাখ দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে সরকার। মোবাইল আর্থিক সার্ভিসের মাধ্যমে ঈদুল ফিতরের আগে প্রতিটি পরিবারকে ২ হাজার ৫০০ টাকা করে নগদ সহায়তা দেওয়া হবে।

অর্থমন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীকে ঈদ উপহার দেওয়ার পাশাপাশি আরও তিনটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবেন। চলতি সপ্তাহে অতিরিক্ত নগদ সহায়তা হিসাবে ঘোষণা আসতে পারে। এ বিষয়ে গত সপ্তাহে এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আর্থিক সহায়তা ও প্রণোদনা প্যাকেজের জন্য সরকার এক হাজার কোটি টাকা বরাদ্দ করবে। যার মধ্যে ৩১ লাখ পরিবারকে আর্থিক সহায়তার জন্য প্রায় ৭০০ কোটি টাকা প্রয়োজন হবে।

এর আগে বাংলা নববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৩ এপ্রিল জাতির উদ্দেশে দেওয়া ভাষণেও দরিদ্র-নিম্নবিত্ত মানুষদের সহায়তার বিষয়ে ঘোষণা দেন।

২০২০ সালের ১৪ মে প্রধানমন্ত্রী সারাদেশে ৫০ লাখ দরিদ্র পরিবার এবং দুর্বল জনগোষ্ঠীর প্রত্যেককে ২ হাজার ৫০০ টাকা করে নগদ সহায়তা দেন।##


  • 19
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]