কাল থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে নৌযান, বাড়ছে ভাড়াও

  • 2
    Shares

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আগামীকাল থেকে অর্ধেক যাত্রী বহন করবে দেশের যাত্রীবাহী নৌযানগুলো। অর্ধেক যাত্রী পরিবহনের এই সিদ্ধান্ত কাল থেকেই কার্যকর হবে।

বুধবার (৩১ মার্চ) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ঈদ ব্যবস্থাপনা সংক্রান্ত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী জানান, আসন্ন ঈদুল ফিতরেও অর্ধেক যাত্রী পরিবহন করবে যাত্রীবাহী নৌযানগুলো। ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে মন্ত্রণালয়কে জানাবে নৌযান মালিকপক্ষ। এ সম্পর্কিত সিদ্ধান্ত কাল নেওয়া হতে পারে বলেও জানান তিনি।

এর আগে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে অর্ধেক আসন খালি রেখে গণপরিবহণ চালানোর সিদ্ধান্ত নেয় সরকার। অর্ধেক যাত্রী পরিবহণের জন্য গত বছরের মতো এবারও বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়ছে। আজ থেকে বর্ধিত ভাড়া কার্যকর হয়েছে। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। পরিস্থিতি স্বাভাবিক হলে ভাড়া পূর্বের অবস্থায় ফিরে আসবে।

এদিকে রেলওয়ে মঙ্গলবার থেকেই ট্রেনের ধারণক্ষমতার অর্ধেক টিকিট বিক্রি শুরু করেছে।


  • 2
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]