ছাগলে ধান খাওয়াকে কেন্দ্র করে বোমা হামলা


রাজশাহী: ছাগলে ধান খাওয়ার জের ধরে চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার দুর্গমচর পোড়াপাড়া গ্রামে দু’পক্ষের মধ্যে হামলা, পাল্টা হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (১৪ মে) বেলা ১১টার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নের পোড়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থনীয়রা জানান, পোড়াপাড়া গ্রামের আনিসুরের একটি ছাগল তরিকুলের ক্ষেতে গিয়ে ধান খায়। এ নিয়ে দুজনের মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করে দেয়া হয়। পরবর্তীতে আনেসুরের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে শুক্রবার তরিকুলের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়িতে হামলা চালান। এরই একপর্যায়ে তরিকুলের লোকজন লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে পাল্টা আনিসুরের বাড়িসহ কয়েকটি বাড়িতে হামলা চালায় এবং বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটান। এসময় ভীত-সন্ত্রস্ত আনিসুরের লোকজনসহ আশপাশের লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে অন্যত্র আশ্রয় নেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন।

তিনি জানান, খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]