ঝালকাঠি ছাত্রলীগ কর্মী রেবেন অবৈধ বালুর পাইপের বিটে গুরুত্বর আহত


নিজস্ব প্রতিবেদক ঝালকাঠির:: ঝালকাঠির পেট্টোল পাম্প মোড়ের প্রবেশদ্বারে অবৈধ বালুর পাইপের বিটে সড়ক দূর্ঘটনার স্বিকার হয়েছে ছাত্রলীগ কর্মী। সড়কে বিট বসিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করে দীর্ঘ পাইপ লাইনের মাধ্যমে বালু নিয়ে ফেলা হচ্ছে অন্যত্র।
আর কতো নিরীহ মানুষ রক্ত ঝরাবে? ঝালকাঠিতে অবৈধ বালু ব্যবসায়ীদের অপরিকল্পিত বিট তৈরির ফলে প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা। রাস্তার উপর লোহারপাইপ ও বালু ফেলে বিট তৈরিকরে বালুর পাইপ নেওয়ার ফলে প্রতিদিন বাড়ছে সড়ক দুর্ঘটনা। যেমন গত দুইদিন আগে ছাত্রলীগ কর্মী রেবেন মটর সাইকেল চালিয়ে যাওয়ার সময় গুরুত্বর আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এক গৃহবধু মটর সাইকেলে গুরুত্ব আহত হয়েছে।
আহত রেবেন ঝালকাঠি কৃর্তীপাশা ইউনিয়ন পরিষদের চেয়্যারমান আব্দুল শুক্কুর মোল্লার পুত্র ও ছাত্রলীগ কর্মী। তার স্বজনরা জানায়, মারাতœক দুর্ঘটনার স্বীকার হওয়ায় তাকে প্রথমে বরিশালে তারপর ঢাকায় হলি ফ্যামিলি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। সে এখন জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। কে করবে বিচার? বিচারের বাণী নিবৃত্তে কাঁদে।
কয়েক বছর আগে ঝালকাঠির ডার্চবাংলা ব্যাংকের কর্মকর্তা মিন্টু ঝালকাঠির মল্লিক বাড়ির সামনের সড়কে এই বালুর বিটের দূর্ঘটনায় প্রাণ দিয়েছিলো। আজ মিন্টুর পরিবার স্ত্রী সন্তান জানে ও বোঝে তাকে হারিয়ে।
ড্রেজার দিয়ে বালু তোলা ও রাস্তায় বিট বসিয়ে বালু নেয়ার বিষয়ে জানতে চাইলে ড্রেজার মালিক বলেন, আমি প্রশাসন থেকে অনুমতি এনেছি।
স্থানীয় ও যানবাহন চালকদের অভিযোগ প্রায় মাসের পর মাস ধরে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করে সরকারি সড়ক ও জনপদের এই সড়কে বিট বসিয়ে পাইপ লাইনের মাধ্যমে বালু অন্যত্র নিচ্ছে এক বালু ব্যাবসায়ী।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]