তামিমের মুখোমুখি মুমিনুল


ক্রীড়া ডেস্ক : দুই ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচে আগামী ২১ এপ্রিল লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা। তার আগে শনিবার দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা।

করোনার কারণে প্রস্তুতির জন্য এবার স্বাগতিকদের কাছ থেকে কোনো সুবিধা পাচ্ছে না বাংলাদেশ দল। এজন্য নিজেদের মধ্যে দুই গ্রুপে ভাগ হয়ে খেলতে নেমেছে সফরকারীরা। যেখানে লাল দলের নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল, সবুজ দলের অধিনায়ক মুমিনুল হক। ম্যাচে আগে ব্যাট করছে লাল দল।

এই সিরিজ খেলতে গত ১২ এপ্রিল দেশ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। শ্রীলঙ্কায় ৩ দিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলন নামে বাংলাদেশ দল। দুই দিনের অনুশীলন শেষে কাতুনায়েকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। প্রস্তুতি ম্যাচের পর ১৯ এপ্রিল নেগাম্বুয়া ছেড়ে প্রথম ম্যাচের ভেন্যু ক্যান্ডিতে যাবে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কা সফরের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় ম্যাচ ২৯ এপ্রিল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায়।

 

#বাংলাদেশ #তামিম #ক্রিকেট


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]