দেশে একমাসে করোনার টিকা নিয়েছেন ৩৭ লাখ মানুষ


প্রাণঘাতী করোনাভাইরাসের টিকা সাধারণ মানুষকে দেওয়ার এক মাস পূর্ণ হয়েছে। শনিবার (৬ মার্চ) পর্যন্ত এই একমাসে প্রথম ডোজের করোনা টিকা নিয়েছেন ৩৬ লাখ ৮২ হাজার ১৫২ জন। এর মাঝে পুরুষের সংখ্যা ২৩ লাখ ৫৫ হাজার ৪২৩ জন ও নারী ১৩ লাখ ২৬ হাজার ৭২৯।

এর আগে গত ২৭ জানুয়ারি অনুষ্ঠানিকভাবে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। এর পদিন ঢাকার ৫টি হাসপাতালে শুরু হয়য় পরীক্ষামূলক টিকাদান। ওইদিন টিকা পান মোট ৫৪১ জন।

এর কিছুদিন পর ৭ ফেব্রুয়ারি দেশে একযোগে সাধারণ মানুষদেরকে টিকা দেওয়া শুরু হয়। প্রথম দিন ২৩ হাজার ৮৫৭ পুরুষ ও ৭ হাজার ৩০৩ নারীসহ মোট টিকা নেন ৩১ হাজার ১৬০ জন।

তার পরদিন ৪৬ হাজারের বেশি মানুষ টিকা নেন। তৃতীয় দিন টিকা গ্রহীতার সংখ্যা বেড়ে লাখ ছাড়ায়। এরপর থেকে শুক্রবার পর্যন্ত দৈনিক টিকা গ্রহীতা লাখের ওপরেই রয়েছে। এর মাঝে অন্তত সাত দিন দৈনিক টিকা গ্রহীতা দুই লাখের ওপরে ছিল।

সর্বশেষ ২২ ফেব্রুয়ারি দুই লাখের বেশি লোক টিকা নেন। তারপর থেকে দৈনিক টিকা গ্রহীতা ক্রমান্বয়ে কমেছে। শনিবার ২৪ ঘণ্টায় এ সংখ্যা এক লাখে এসে ঠেকেছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]