দেশে তৃতীয় দিনে করোনার টিকা নিলেন লক্ষাধিক মানুষ

  • 25
    Shares

গণটিকাদান কর্মসূচির তৃতীয় দিন মঙ্গলবার এক লাখেরও বেশির মানুষ টিকা নিয়েছেন। যা দ্বিতীয় দিনের দ্বিগুণের বেশি।

মঙ্গলবার রাজধানীসহ সারাদেশের ৪৬টি সরকারি হাসপাতাল ও অন্যান্য স্বাস্থ্য স্থাপনা কেন্দ্রে সর্বমোট এক লাখ এক হাজার ৮২ জন টিকা নেন। এদের মধ্যে পুরুষ ৭৪ হাজার ৫৮৬ জন এবং নারী ২৬ হাজার ৪৯৬ জন। টিকা নেয়ার পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে ৯৪ জনের শরীরে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে রবিবার (৭ ফেব্রুয়ারি) ৩১ হাজার ১৬০ জন এবং সোমবার (৮ ফেব্রুয়ারি) ৪৬ হাজার ৫০৯ জনসহ গত দুই দিনে মোট টিকা নিয়েছেন ৭৭ হাজার ৬৬৯ জন।

বিভাগীয় পরিসংখ্যান অনুসারে তৃতীয় দিনে সর্বমোট টিকা গ্রহীতাদের মধ্যে ঢাকায় ২৫ হাজার ২২০ জন, ময়মনসিংহে চার হাজার ৮৫৫ জন, চট্টগ্রামে ২৩ হাজার ৫৪৪ জন, রাজশাহীতে ১৩ হাজার ১১৪ জন, রংপুরে ১০ হাজার ২৩৭ জন, খুলনা বিভাগে ১১ হাজার ৩৭২ জন, বরিশালে চার হাজার ১৮১ জন এবং সিলেট বিভাগে আট হাজার ৫৫৯ জন রয়েছেন।

এদিকে টিকার ব্যাপার জনমনে অজানা ভীতি ক্রমেই দূর হচ্ছে। টিকা নেয়ার ব্যাপারে আগ্রহী হয়ে উঠছে সব শ্রেণিপেশার মানুষ।


  • 25
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]