বরগুনায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষক ও গবাদি পশুর মৃত্যু

  • 6
    Shares

বরগুনা : বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়নের ফসলের মাঠে ফেলে রাখা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নওশের খন্দকার (৬০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে বারোঘর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের বিপরিতে এ ঘটনা ঘটে। নি’হত নওশের ওই এলাকার বাসিন্দা।

ঘটনার প্রত্যক্ষদর্শী কামাল হোসেন জানান, ফসলের মাঠের মাটি ঘেঁষে বিদ্যুতের তার টেনেছে বিদ্যুৎ বিভাগ। ফসলের মাঠে একটি বাচ্চা গরু ঘাস খেতে গিয়ে ফেলে রাখা তারের ষ্পর্শে বিদ্যুতায়িত হয়। নওশের ওই বাচ্চা গরুটিকে ছাড়াতে গিয়ে তিনি বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদহে উদ্ধার করে।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে লাইনম্যান মোঃ কবির মিয়াকে আটক করে এলাকাবাসী। এছাড়াও বরগুনা বিদ্যুত বিভাগের প্রকৌশলী মনিরুল ইসলাম ঘটনাস্থলে গেলে তিনি এলাকাবাসীর রোষানলে পড়েন। পরে পুলিশের উপস্থিতিতে তিনি ঘটনার জন্য দুঃখপ্রকাশ করে ক্ষতিপূরণের আশ্বাস দিলে তাকে ছেড়ে দেয়া হয়।

ওই এলাকার ইউপি সদস্য আনিসুর রহমান টুটুল অভিযোগ করে বলেন, বিদ্যুত বিভাগ প্রায় একবছর ধরে গাছের সাথে বেঁধে পাঁচশ ফুট বিদ্যুতের লাইন টেনেছে। বিষয়টি নিয়ে আমরা একাধিকবার বিদ্যুৎ বিভাগের সাথে কথা বলেছি, লিখিত অভিযোগ করেছি। আমাদের অভিযোগ আমলে নেয়নি বিদ্যুৎ বিভাগ। আমরা এলাকাবাসি ক্ষতিপূরণসহ এর বিচার দাবি করছি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে,এম তারিকুল ইসলাম জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরগুনার জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নি’হতের পরিবার অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


  • 6
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]