বরিশালে ছাত্রদলের মিছিলে পুলিশি বাধা


বরিশাল: দলীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে দায়ের করা মামলায় দণ্ডাদেশের প্রতিবাদে বরিশালে সমাবেশ করেছে মহানগর ছাত্রদল।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বরিশাল নগরের সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্রদলের নেতাকর্মীরা ওই সমাবেশে যোগদানের জন্য আগরপুর রোড থেকে সদররোড হয়ে দলীয় কার্যালয়ে আসার পথে পুলিশি বাধার মুখে পরেন। তখন পুলিশের সঙ্গে ছাত্রদলের নেতা-কর্মীদের ধস্তাধস্তি ও ব্যানার টানাটানির ঘটনাও ঘটে।

মহানগর ছাত্রদলের নেতা-কর্মীরা জানান, শুক্রবার দুপুর ১২ টার দিকে বরিশাল নগরের সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে মহানগর ছাত্রদল। সমাবেশে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল সদস্য কাজী সজিব, জাহিদুল ইসলাম, মো. জসিম উদ্দিন, বিএম কলেজ ছাত্রদল আহ্বায়ক মাজহারুল ইসলাম বাবু, সম্পাদক তালুকদার সজল, সরকারী বরিশাল কলেজ সাধারণ সম্পাদক আল আমিন প্রমুখ। সমাবেশের পূর্বে ছাত্রদলের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা আগরপুর রোডে প্রেসক্লাবের সামনে জড়ো হয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে সদররোড হয়ে দলীয় কার্যলয়ে আসার পথে পুলিশ সদস্যরা তাতে বাধা দেন এবং ব্যানার টানাটানি করেন।

তবে সেখানে উপস্থিত পুলিশের সদস্যরা জানান, অনুমতি না থাকার কারণে ছাত্রদলের নেতা-কর্মীদের মিছিল না করার জন্য বলা হয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে দলীয় কার্যলয়ে প্রতিবাদ সমাবেশ করে বরিশাল মহাগর যুবদল। যেখানে মহানগরের সভাপতি আখতারুজ্জামান শামীমের সভাপতিত্বে নেতারা বক্তব্য রাখেন।

অপরদিকে, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় দণ্ডাদেশ দেওয়ার প্রতিবাদে ও মামলা প্রত্যাহার করার দাবিতে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল মহানগর স্বেচ্ছাসেবকদল। মহানগর স্বেচ্ছাসেবকদলের সভাপতি মাহবুবুর রহমান পিন্টুর সভপতিত্বে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মসিউর রহমান মঞ্জুসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]