লকডাউনের প্রথমদিনে ভোলায় ৪৯ জনকে জরিমানা


ভোলা: লকডাউন অমান্য করে দোকান খোলা রাখা এবং মাস্ক ছাড়া জনসমাগমে বের হয়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ভোলায় ৪৯ জনের কাছ থেকে ৩৫ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে বুধবার (১৪ এপ্রিল) লকডাউনের প্রথমদিনে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে।

এছাড়াও বিভিন্ন এলাকায় মাস্কবিহীন জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ এবং লকডাউন মেনে চলার জন্য সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট।

অন্যদিকে করোনা সংক্রামণরোধে লকডাউন প্রতিপালনে জেলা পুলিশের অভিযানে আরো ২০ জন মোটরসাইকেল আরোহীকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়কৃতদের মধ্যে ভোলা সদরে ১৩ জনের কাছ থেকে ১৭ হাজার ৮৫০ টাকা, দৌলতখানে ৭ জনের ৬ হাজার ৫০০ বোরহানউদ্দিনে ৭ জনের ৩ হাজার ৮০০ টাকা, লালমোহনে ৪ জনের ১৪০০ ও তজুমদ্দিনে ৩ জনের ৮০০ টাকা, চরফ্যাশনে ৯ জনের ৪ হাজার ১০০ ও মনপুরায় ৬ জনের ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় ভোলা সদর, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, চরফ্যাশন, মনপুরা, দৌলতখান ও লালমোহন পৃথক অভিযানে ৪৬ মামলায় ৪৯ জনকে জরিমানা করা হয়। জনসাধারণকে মাস্ক ব্যবহারে সচেতন করা হয় ও জনগণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, করোনা সংক্রামণ রোধে লকডাউন প্রতিপালনে জেলা পুলিশের অভিযানে আরো ২০ জনকে জরিমানা করা হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]