স্বজনপ্রীতি ও অর্থ বাণিজ্যের অভিযোগ

শার্শা ও বেনাপোল পৌর ছাত্রদলের কমিটি প্রত্যাখান


বেনাপোল প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলা ও বেনাপোল পৌর ছাত্রদলের আহবায়ক কমিটি গঠনে অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে। নব গঠিত আহবায়ক কমিটি গঠনে স্বজনপ্রীতি, অর্থ বাণিজ্যের অভিযোগ এনে আজ শুক্রবার দুপুরে বেনাপোল সীমান্ত প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করছে শার্শা উপজেলা ছাত্রদলের একাংশ।

উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি আল-মামুন বাবলু লিখিত বক্তব্যে বলেন, যশোর জেলা ছাত্রদল কতৃক সদ্য ঘোষিত কমিটি আমরা প্রত্যাখান করছি। সাধারন ছাত্রদের মতামত নিয়ে কমিটি গঠন না করলে গন পদত্যাগসহ কঠিন কর্মসুচী দেওয়া হবে।

যশোর জেলা ছাত্রদল সাধারন ছাত্রদের মতামত না নিয়ে টাকার বিনিময়ে স্বজনপ্রীতি করে উপজেলা ছাত্রদলের আহবায়ক পদে একজন চাকুরিজীবীকে মনোনীত করে কমিটি দিয়েছে।উপজেলা ছাত্রদলের আহবায়ক শরিফুল ইসলাম চয়ন। সে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের একজন সদস্য। তার সদস্য পদ নং ১২৭০ যাহা বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের ওয়েবসাইটে গেলে পাওয়া যাবে বলে জানান।

তিনি আরো বলেন, ছাত্রদলের খুলনা বিভাগীয় টিমের তালিকা অনুযায়ী মোহায়মিনুল সাগরকে শার্শা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব হিসাবে মনোনীত করেছিল। কিন্তু যশোর জেলা ছাত্রদলের কতিপয় নেতা টাকার বিনিময়ে কেন্দ্রের নেতাদের ভুল বুঝিয়ে কমিটি গঠন করেছে। তিনি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন। অবিলম্ভে কমিটির কার্যক্রম স্থগিত করে নতুন কমিটির দাবি জানান। এ বিষয়ে তিনি আগামীর রাষ্ট্র নায়ক ছাত্রদলের অভিভাবক তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেছেন।

যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের সাথে এক সাক্ষাতকারে যশোর জেলা ছাত্রদলের সভাপতি রাজেদুর রহমান সাগর কমিটি গঠনে কোথাও কোথাও যোগ্যদের মুল্যায়ন করা হয়নি বলে স্বীকার করেছেন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর জেলা ছাত্র দলের সাবেক অর্থ সম্পাদক ইমদাদুল হক ইমদা, উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারন সম্পাদক ফারুক হাসান, সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ কায়বা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি হাসানুজ্জামান, গোগা ইউনিয়নের সভাপতি গোলাম রেজা দুলু, সাংগঠিক সম্পাদক মফিজুর রহমান মফিজ, উলাশী ইউনিয়নের যুগ্ন সম্পাদক জাহিদ ও সাবেক ছাত্রনেতা সাগর সহ শতাধিক সবেক ও বর্তমান ছাত্র নেতারা


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]