২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিলেন দুই লাখ মানুষ

  • 2
    Shares

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছেন ২৬ হাজার ৭৫০ জন।

এদের মধ্যে মাত্র সাত জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ ৭৬ হাজার ৩১৩ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন সাত লাখ ৩৩ হাজার ১৭৫ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৬১ জনের। টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৭০ লাখ ৭৮ হাজার ৭৮৩ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা নিয়েছেন মোট ২৬ হাজার ৭৫০ জন। তাদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৩৪৬ জন এবং নারী ১০ হাজার ৪০৪ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১০ হাজার ৫৭৯ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৮ হাজার ৮৯৭ জন এবং নারী ৭১ হাজার ৬৮২ জন।

গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৮ জানুয়ারি রাজধানীর পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেওয়া হয়। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এ দিনে সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। তাদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।


  • 2
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]