৭ ফেব্রুয়ারি থেকে ঝালকাঠিতে টিকা প্রয়োগ, ৭৪৫ জনের রেজিস্ট্রেশন


ঝালকাঠি : ঝালকাঠি জেলায় নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকা প্রয়োগ রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু এমপি। এরপর ১৫ ক্যাটাগরিতে অগ্রাধিকার পাওয়াদের টিকা দেওয়া শুরু হবে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা থেকে ১৯ হাজার ডোজ টিকার চাহিদা পাঠানো হয়েছিলো। এসেছে ১২ হাজার ডোজ। আর টিকা নেওয়ার জন্য শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ৭৪৫ জন।

টিকা নিতে আগ্রহীদের মোবাইল ফোনে অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। অনেকের রেজিস্ট্রেশন সফল হয়েছে। কারো আবার হয়নি।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বলেন, রেজিস্ট্রেশন করার জন্য টেকনিক্যাল সমস্যা এখনো রয়ে গেছে। যারা রেজিস্ট্রেশন করেছেন, তাদের মধ্য থেকে জেলায় কেন্দ্রওয়ারি ৭৪৫ জনের তালিকা পাওয়া গেছে। এর মধ্যে ঝালকাঠি সদর হাসপাতাল কেন্দ্রে ৪১০ জন, কাঁঠালিয়া উপজেলায় ১১০ জন, রাজাপুরে ১৫০ জন ও নলছিটিতে ৭৫ জন রয়েছেন। অনেকে রেজিস্ট্রেশন করেও ফিরতি ম্যাসেজ পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হবে। জেলা সদরে ৮টি ও তিনটি উপজেলার প্রতিটিতে তিনটি করে প্রশিক্ষণপ্রাপ্ত টিম তৈরি করা হয়েছে টিকা দেওয়ার জন্য।

ঝালকাঠি সদর হাসপাতাল ও তিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়ার কেন্দ্র খোলা হয়েছে। সদর হাসপাতালে থাকবে ৮টি বুথ। প্রয়োজনে বুথের সংখ্যা বাড়ানো হবে বলে জানান জেলা সিভিল সার্জন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]